Home / খেলাধুলা / ক্রিকেটারদের সঙ্গে বান্ধবী থাকলে সমস্যা কী, প্রশ্ন সানিয়া মির্জার

ক্রিকেটারদের সঙ্গে বান্ধবী থাকলে সমস্যা কী, প্রশ্ন সানিয়া মির্জার

ভারতীয় ক্রিকেটাঙ্গনে প্রায় সময় সিরিজ চলাকালীন ক্রিকেটারদের সঙ্গে স্ত্রী-বান্ধবীদের থাকা নিয়ে বিতর্ক ওঠে। কোনো সফরে ক্রিকেটাররা তাঁদের স্ত্রী-বান্ধবীদের নিয়ে যাবেন কি না কিংবা কতদিনের জন্য নিয়ে যাবেন এ নিয়েও চলে নানান আলোচনা।

শুধু ভারত কেন, অন্যান্য দলের ক্ষেত্রেও এমনটা শোনা যায় প্রায়ই। এই তো গেল ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানি ক্রিকেটারদের পরিবার সঙ্গে যাওয়া নিয়েও বেশ কথা হয়েছে।
বিদেশ সফরে ক্রিকেটারদের পরিবার বা বান্ধবীকে সঙ্গে থাকার অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নিয়ে এবার প্রশ্ন তুললেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। এমন করাটা অর্থহীন জানিয়ে করে বিষয়টি বড় সমস্যা কি না, সে প্রশ্ন তোলেন ভারতীয় টেনিস কন্যা।

সম্প্রতি নয়াদিল্লিতে একটি অনুষ্ঠানে সানিয়া বলেন, অনেক দলের ক্ষেত্রেই দেখি, যার মধ্যে ক্রিকেট দলও রয়েছে, যে স্ত্রী বা বান্ধবীকে সফরে নিয়ে যাওয়ার অনুমতি নেই। তাতে দলের ছেলেদের মনঃসংযোগ নষ্ট হবে। আসলে এর অর্থ কী? মেয়েরা এমন কী করে যে, ছেলেদের মনঃসংযোগে ব্যাঘাত ঘটবে? এই ধারণাটা একটা গভীর সমস্যা থেকে উঠে এসেছে।

সানিয়া আরও প্রশ্ন তোলেন, ভারতের অধিনায়ক বিরাট কোহলি যদি শূন্য রান করেন সেখানে তাঁর স্ত্রী আনুশকা শর্মার প্রসঙ্গ তোলা হয় কেন? সানিয়ার কথায়, কোহলি যদি শূন্য রান করে, তা হলে আনুশকা শর্মাকে দায়ী করা হয়। বিরাটের শূন্য করার সঙ্গে আনুশকার কী সম্পর্ক? এর কোনো অর্থ হয় না।

উল্টো সানিয়া জানান, খেলোয়াড়দের সঙ্গে বান্ধবী বা স্ত্রী থাকাটা ইতিবাচক। তিনি বলেন, আমি মনে করি, খেলোয়াড়দের সঙ্গে স্ত্রী বা সঙ্গিনী থাকলে সেটা ওই খেলোয়াড়কে আরো সমর্থন ও ভালোবাসা দেয়। এটা ভালো দিক।

About BD LIVE TV LTD

Check Also

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন পুর্নাঙ্গ সিরিজের জন্য তাদের তিন ফরম্যাটেই দল ঘোষনা করেছে উইন্ডিজ ক্রিকেট দল।

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন পুর্নাঙ্গ সিরিজের জন্য তাদের তিন ফরম্যাটেই দল ঘোষনা করেছে উইন্ডিজ ক্রিকেট দল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *