Home / অন্যান্য / “রূপসী ইউনিয়ন হেল্পজোন”ফেসবুক গ্রুপের উদ্যোগে কুরবানির পশুর হাটে মাস্ক বিতরণ।

“রূপসী ইউনিয়ন হেল্পজোন”ফেসবুক গ্রুপের উদ্যোগে কুরবানির পশুর হাটে মাস্ক বিতরণ।

জেলা প্রতিনিধি : নীহার বকুল।
ময়মনসিংহের ফুলপুর উপজেলার ‘রুপসী ইউনিয়ন হেল্পজোন’ ফেসবুক গ্রুপের  স্বেচ্ছাসেবক টিমের উদ্যোগে কোরবানির পশুর হাটে বিনামূল্যে  মাস্ক বিতরণ করা হয় সেই সাথে হাটে আসা সকল ক্রেতা বিক্রেতাদের হাতে জীবানুনাশক হ্যান্ড স্যানিটাইজার স্প্রে করা হয়।
হেল্পজোনের স্বেচ্ছাসেবীগণ বিভিন্ন ভাগে ভাগ হয়ে হাটে আসা লোকজনদের এ সময় সামাজিক দুরত্ব নিশ্চিতকরণের জন্য সচেতনতামূলক প্রচারণা চালায় এবং’ওয়ার ইউর মাস্ক’ ক্যাম্পেইন পরিচালনা করে।
ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার ৮নং রুপসী ইউনিয়নে একদল তরুণ ও যুব এবং ছাত্রসমাজ মিলে এই কর্মসূচি পালন করে যাচ্ছে।এই  প্রতিবেদকের সাথে আলাপ কালে স্বেচ্ছাসেবক টিমের একজন সদস্য বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস(কোভিড-১৯) নামের মরণঘাতী রোগের আক্রমণে মানুষ মরছে,যার প্রতিষেধক এখনো তৈরি হয়নি,তাই সচেতনতার বিকল্প কিছু নেই, প্রথম দিকে মানুষ এই রোগের নাম শুনে সবচাইতে বেশি সতর্ক হয়েছিল, বর্তমানে কোভিড-১৯ জীবানুর ব্যাপারে মানুষ অনেকটাই উদাসীন,তাই আমরা আমাদের ইউনিয়নের বৃহত্তর দুইটি কুরবানির পশুর হাটে ১০০০টি মাস্ক বিতরণ করি।
উল্লেখ্য যে,এ সংগঠনের কাজ হলো এলাকায় সমাজকল্যাণ,মানবসেবা,রক্তদান কর্মসূচি,বৃক্ষরোপন কর্মসূচি,স্বেচ্ছাশ্রম,বাল্য বিবাহ প্রতিরোধ,মাদকবিরোধী কার্যক্রম পরিচালনা করা।এ কাজের যারা উদ্যোগ নিয়েছেন এবং সহযোগিতা করে যাচ্ছেন তারা হলেন,মালয়েশিয়া প্রবাসী মোঃ সোহেল,সিঙ্গাপুর প্রবাসী মোঃ রাসেল,ওমান প্রবাসী খালেদ বাবু,মোঃআজাহারুল ইসলাম,মোঃশাহিন,মোঃ মাসুম,সম্রাট শাহজাহান,সাইফুল ইসলাম শাহজাহান, হৃদয় আহমেদ শুভ।
আরো যারা স্বেচ্ছাসেবক হিসাবে কাজ করে যাচ্ছেন তারা হলেন আহমেদ কয়েস, নাজমুস সাকিব,রকিব, মাজাহারুল, টিপু, রনি,জুবায়েল,ফয়সাল,আরিফ,মিকদাদ, আসিক, ইমরুল,রাব্বি,বাবলু।
রূপসী ইউনিয়নের সবাই তাদের কার্যক্রমে বেশ প্রশংসা করছেন।

About BD LIVE TV LTD.

Check Also

চাঁদপুরে নিম্নাঞ্চল প্লাবিত, মেঘনায় পানি বৃদ্ধি

  চাঁদপুরের মেঘনার পানি বিপৎসীমার ৭৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় শহরের বিভিন্ন অঞ্চল, সদর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *