Home / অন্যান্য / চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ হচ্ছে রিকশাচালকের মেয়ে পান্নার

চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ হচ্ছে রিকশাচালকের মেয়ে পান্নার

মোঃ আব্দুর রহিম (চাঁদপুর  সদর প্রতিনিধি)

বাবা পেশায় রিকশা চালক। তাই বলে নিজের স্বপ্নের পরিধি কখনো ছোট করেননি চাঁদপুরের মেয়ে পান্না আক্তার। ছোট থেকেই স্বপ্ন দেখতেন চিকিৎসক হওয়ার। অক্লান্ত পরিশ্রমের ফলও পেয়েছেন, জাতীয় মেধা তালিকা জায়গা করে নিয়ে ভর্তির সুযোগ পেয়েছেন ময়মনসিংহ মেডিকেল কলেজে। কিন্তু পান্নার পড়াশোনার খরচ চালানো নিয়ে চিন্তায় ছিল পরিবার। সেই চিন্তা দূর হয়েছে স্থানীয় সাংসদের আশ্বাসে। পান্নার পড়াশুনার যাবতীয় খরচের দায়িত্ব নিয়েছেন তিনি।
গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নজরে আসে চাঁদপুর-৫( হাজীগঞ্জ শাহরাস্তি) আসনের সংসদ মেজর(অবঃ) রফিকুল ইসলামের। এরপর তিনি মুঠোফোনে কথা বলেন পান্নার মা-বাবার সঙ্গে। তখন তিনি পান্নার পড়াশোনা সব দায়িত্ব নেয়ার প্রতিশ্রুতি দেন। চাঁদপুর হাজীগঞ্জ উপজেলার বড় কুল ইউনিয়নের রায়চোঁ গ্রামের রিকশাচালক দুলাল মিয়া ও কোহিনুর বেগমের ছোট মেয়ে পান্না। ছোট থেকেই পড়াশোনার প্রতি আগ্রহ ছিল তার। হাজীগঞ্জ বেলচোঁ উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৫ পান তিনি।
পরে উচ্চ মাধ্যমিকে ও জিপিএ ৫ পান হাজিগঞ্জ ডিগ্রী কলেজ থেকে। চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ করতে কুমিল্লায় রেখে কোচিং করানো হয়। কুমিল্লায় থাকা খাওয়ার ব্যাপারে সহযোগিতা করেন তার দুই কলেজ শিক্ষক বেলাল হোসেন ও বিলকিস আরা বেগম। এছাড়া পান্নার স্কুলশিক্ষক শিরীনা শারমিন ও শুরু থেকে উৎসাহ দিয়ে গেছেন পান্নাকে।পান্নার মা কোহিনুর বেগম বলেন আমার মেয়ে ছোটবেলা থেকে চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখতো। কিন্তু আমাদের সে সামর্থ ছিলনা। মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেলেও অর্থ সংকটের কারণে ভর্তি করাতে পারব কি-না সে ব্যাপারে দুশ্চিন্তায় ছিলাম। কিন্তু আল্লাহর রহমতে স্থানীয় সাংসদ আমার মেয়ের লেখাপড়া সব দায়িত্ব নিয়েছেন। সবার কাছে দোয়া চাই, আমার মেয়ে যেন চিকিৎসক হয়ে এলাকার সাধারণ মানুষের সেবায় এগিয়ে আসতে পারে।
জানতে চাইলে স্থানীয় সংসদ মেজর( অবঃ) রফিকুল ইসলাম বলেন, আমি   পাশে দাঁড়িয়েছি যেন সে একজন ভাল চিকিৎসক হয়ে মানুষের জন্য কাজ করতে পারে,আরো দশ জনের পাশে দাঁড়াতে পারে। আমি মুক্তিযুদ্ধ করেছি দেশের মানুষের স্বাধীনতা ও মুক্তির জন্য। পান্না যদি আমার এলাকার না ও হতো, তাহলেও আমি এই চিন্তা চেতনা থেকে তার পড়ালেখা সাহায্য করতাম। চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান বলেন, মেয়েটির বিষয়ে আমরা জেনেছি। তার মেডিকেল কলেজে ভর্তি সহ অন্যান্য খরচ আমরা বহন করব।

About BD LIVE TV LTD

Check Also

রাজধানীতে বাসা থেকে সাংবাদিকের লাশ উদ্ধার

রাজধানীর দক্ষিণ বনশ্রীর একটি বাসা থেকে মনসুর আলী (৩৩) নামের এক সাংবাদিকের লাশ উদ্ধার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *