Home / বিভাগীয় সংবাদ / দাকোপ উপজেলার চালনা পৌরসভা সহ অন্যান্য ইউনিয়নে কাচা ঘর, গাছপালা, মৌসুমী ফসল ও বৈদ্যুতিক পোলের ব্যাপক ক্ষতি

দাকোপ উপজেলার চালনা পৌরসভা সহ অন্যান্য ইউনিয়নে কাচা ঘর, গাছপালা, মৌসুমী ফসল ও বৈদ্যুতিক পোলের ব্যাপক ক্ষতি

মোঃ আল-আমিন আলম দাকোপ থানা প্রতিনিধি:

দাকোপ উপজেলা সদর চালনা পৌরসভা সহ নয়’টি ইউনিয়নে সুপার সাইক্লোন “আম্ফান” এর বিধ্বংসী তাণ্ডবে কাচা ঘর, গাছপালা, মৌসুমী ফসল, বৈদ্যুতিক পোল ও তারের ব্যাপক ক্ষতির খবর পাওয়া গেছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে ব্যাপক প্রচারণার ফলশ্রুতিতে জীবন হানীর মত কোন ঘটনা ঘটেনি। এটি দাকোপবাসীর একটি বড় অর্জন বলে মনে করেন সুশীল সমাজ। ২০ মে বুধবার দিনগত রাতে প্রবল বেগে চলতে থাকা ঝড় শেষ রাতে কমে আসলেও ২১ মে বৃহস্পতিবার সকাল থেকে হালকা ঝোড়ো হাওয়া বয়েছে। সকাল ১১ টার দিক থেকে বিভিন্ন এলাকায় হালকা বৃষ্টি হয়েছে। আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া মানুষ সবাই ঘরে ফিরেছে। সংকেত বহন করা সব কটি পতাকাও নামিয়ে ফেলা হয়েছ। উপজেলা প্রশাসন থেকে এখনো ক্ষয়ক্ষতির নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, কাচা ঘর, গাছপালা, মৌসুমী ফসল, বৈদ্যুতিক পোল ও তারের ব্যাপক ক্ষতি হয়েছে।

 

এসময় কথা হয় বানিশান্তা ইউনিয়নের স্থায়ী বাসিন্দা আন্তর্জাতিক মানবাধিকার বাস্তবায়ন সংস্থা’র উপজেলা সাধারণ সম্পাদক মোঃ রহমত আলীর সাথে তিনি বলেন, ঐরাতে ইউনিয়নের অধিকাংশ মানুষ আশ্রয়কেন্দ্রে ছিল। সেখানে রাতে খিচুড়ি খাবার দেওয়া হয়েছে। তবে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি বলে তিনি নিশ্চিত করেন। মুঠোফোনে কথা হয় “ন্যাশনাল প্রেস সোসাইটি” র জেলা কো-অর্ডিনেটর মোঃ মিজানুর রহমানের সাথে তিনি বলেন, করোনা ভাইরাস আতংকে মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে “আম্ফান” ঝরে দাকোপবাসী আতংকিত না হয়ে সচেতন হয়েছে। উপজেলা প্রশাসনের সচেতনতা মুলক প্রচারের জন্য দাকোপবাসী “আম্ফান” ঝড় মোকাবেলা করতে সক্ষম হয়েছে। দাকোপ ইউনিয়নের স্থায়ী বাসিন্দা সমাজ-সেবক গৌতম সরকার কাকনের সাথে মুঠোফোনে আলাপ কালে তিনি বলেন, দাকোপ ইউনিয়নে কাচা ঘর, গাছপালা, মৌসুমী ফসল ও বৈদ্যুতিক পোলের ব্যপক ক্ষতি হয়েছে। বেশি ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে রয়েছে বিধান রায়, শেখর রায়, অঙ্গদ রায়, রবীন্দ্র নাথ রায়ের কালী মন্দির, কোমল বৈরাগী, উল্লাসীনি রায়,জগদীশ সানা, রবি মোড়ল, মহাদেব মোড়ল, বিনয় সরদার, বাসন্তী মোড়ল, সৌমেন হালদার, পূর্ণেন্দু সরদার, শংকর সরকার, সৌমেন ঢালী, পঞ্চানন বৈরাগী, শেখর বৈরাগী, প্রহ্লাদ মিস্ত্রি লব, পরিতোষ সরদার (রামকৃষ্ণ সেবাশ্রম), গোবিন্দ রায় প্রমুখ । দাকোপের বিভিন্ন প্রান্তের ক্ষয় ক্ষতির খবর অব্যাহত ভাবে আসছে তবে মানুষের মধ্যে “আম্ফান” নিয়ে আর ভয় নেই।

About BD LIVE TV LTD

Check Also

মহাসড়কে কাভার্ড ভ্যান ছিনতাই, মাটি খুঁড়লে উদ্ধার হয় ছিনতাইয়ের় নগদ টাকা

প্রকাশ দেব, চট্টগ্রাম।   চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কভার্ডভ্যানের চালককে জিম্মি করে ২ লাখ ৩০ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *