Home / জাতীয় / সরকারী বিধিনিষেধ উপেক্ষা করে সড়ক দূর্ঘটনার বলি ৩ শিশুসহ ১৩ জন ট্রাকযাত্রীর মিললো পরিচয়।

সরকারী বিধিনিষেধ উপেক্ষা করে সড়ক দূর্ঘটনার বলি ৩ শিশুসহ ১৩ জন ট্রাকযাত্রীর মিললো পরিচয়।

গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের সংক্রমণের মহামারি হয়তো একসময় শেষ হবে কিন্তু আমাদের চেনা জানা পৃথিবী টা বদলে যাবে, বদলে যাবে না মানুষের অভ্যাস আর চরিত্র। সরকারের নিদের্শনা বিধি নিষেধ সত্ত্বেও রাজধানী ঢাকা ছাড়তে মরিয়া সাধারণ মানুষ। নিদের্শনা মানছে না কেউ-ই। তাদের আটকাতে হিমশিম খাচ্ছে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী। বিভিন্ন পয়েন্টে পুলিশ চৌকি বসিয়ে সেখানে থেকে গাড়ি ঘুরিয়ে দেওয়া হচ্ছে। পথে কড়াকড়ি থাকা সত্ত্বেও বিভিন্ন উপায়ে প্রানের ঝুঁকি নিয়ে পার হচ্ছেন প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে। আর দূর্ঘটনার শিকার হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়তে দেখা যায় তার পরেও জনগণের বিবেক বুদ্ধি জাগ্রত হয় না কোনো।
গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে ঢাকা রংপুর মহাসড়কের দুবলাগাড়ী নামক স্থানে একটি রডবোঝাই ট্রাক ঢাকা মেট্রো ট -১৩-৫৬৯৮ নিয়ন্ত্রন হারিয়ে খাদে পরে গেলে ঘটনাস্থলে রড বোঝাই ট্রাকের উপরে ত্রিপলে ঢাকা থাকা ১৩ যাত্রীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। এরা সড়কে দায়িত্বে থাকা পুলিশের চোখ ফাঁকি দিলেও মৃত্যুকে ফাঁকি দিতে পারেনি। ট্রাক উল্টে পানিতে পড়ে এর উপর রড চাপা পড়ায় নিমেষেই মৃত্যুর কোলে ঢলে পড়ে মৃত্যুর আগে যাদের কোন আওয়াজ পাওয়া যায়নি। এদিকে দূর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাইবান্ধা জেলা পুলিশ সুপার মোঃ তৌহিদুল ইসলাম ও পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাউল হোসেন।
এঘটনায় নিহতদের সকলের পরিচয় পাওয়া গেলো তারা হলেন, রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ধারাকান্দা গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে যিনি কৃষি কাজ করেন ১। সামছুল আলম (৬৫) এবং একই এলাকার সুমন মিয়ার ছেলে ২। সোয়াইব (৭) এরা সম্পর্কে নানা নাতী। রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ডাসার পাড়া গ্রামের মৃত এমদাদুল হকের ছেলে পলিথিন ফ্যাক্টরীর কর্মী ৩। মোঃ হান্নান (১৮) একই গ্রামের আনারুলের ছেলে ৪। মনিরুল ইসলাম (২০) ,পীরগঞ্জ উপজেলার শানেরহাট বড়পাহারপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে ৫। এরশাদ রেলা (৩৫) ও তার ছোট ছেলে ৬। ওবায়দুল (৮) ও বড় ছেলে ৭। আকাশ (১৫), একই উপজেলার ধল্লাকান্দি ১০ শানেরহাট এলাকার ইছা খানের ছেলে ৮। আল আমিন (১৭) , একই গ্রামের ফুল মিয়ার ছেলে ৯। ইছাহাক খান (১৪) ,বড় আলমপুর ষোল ঘড়িয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ১০। ইমরান (২২),কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার পরপুড়া গ্রামের মহিউদ্দিনের ছেলে ১১। মিজানুর রহমান (২৭), কাউনিয়া উপজেলার রামচন্দ্রপুর গ্রামের আব্দুল মতিন মিয়ার ছেলে ১২। শরিফুল ইসলাম (২৫) গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ছোট ভগবানপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে গার্মেন্টস কর্মী ১৩। মোত্তালিব (২৩)। জেলা প্রশাসনের পক্ষ হতে নিহতদের সৎকারের জন্য নিহতদের প্রত্যেক পরিবারকে ১০ হাজার করে টাকা দেওয়া হয়েছে।
দূর্ঘটনার পর হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, গাজীপুর থেকে ছেড়ে আসা রড বোঝাই একটি ট্রাক লকডাউন উপেক্ষা করে অবৈধ ভাবে ট্রাকটিতে বেশ কিছু যাত্রী নিয়ে রংপুর যাচ্ছিলো। এসময় পলাশবাড়ীর দুবলাগাড়ী এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রন হারিয়ে খাদে পরে যায়। এসময় ট্রাকে উপরে থাকা ১৩ জনে পানিতে রডের চাপায় পড়ে এতে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। ২১ মে বৃহস্পতিবার দুপুরে দূর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের গোবিন্দগঞ্জ ইউনিট,পলাশবাড়ী থানা পুলিশ, গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ ব্যাপক চেষ্টা চালিয়ে চাপা পড়া ১৩ জনের মরদেহ ও ট্রাকটি উদ্ধার করে। নিহতদের মধ্যে ৩ শিশু, ১ বৃদ্ধ ও ৯ জন যুবক। যাদের মধ্যে নানা নাতি পিতা পুত্র রয়েছে। এ ঘটনায় ঘাতক ট্রাকের চালক ও হেলপার পলাতক রয়েছে । নিহতের খবর নিশ্চিত করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ আব্দুল কাদের জিলানী বলেন, নিহতদের মরদেহ ও ঘাতক ট্রাকটি হাইওয়ে থানাতে রয়েছে। নিহতদের পরিচয় সনাক্ত শেষে পরিবারে নিকট হস্তান্তর করা হয়। এছাড়াও দূর্ঘটনায় কবলিত ট্রাক ও চালকের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি চলমান রয়েছে।

উল্লেখ্য,করোনার এসময় কালে ট্রাকটি গাজীপুর হতে পলাশবাড়ী সিমান্ত পর্যন্ত এসে নিয়ন্ত্রন হারিয়ে মহাসড়কের পাশে খাদে উল্টে যায়। ট্রাকে উপরে থাকা ১৩ যাত্রী বোঝাইকৃত রডের চাপায় পড়ে মৃত্যু হয়।
অপরদিকে সচেতনমহল সাংবাদিকদের প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলছে, করোনার এসময় কালে ট্রাকটি গাজীপুর হতে পলাশবাড়ী সিমান্তে কিভাবে রড বোঝাই ট্রাকটি যাত্রী নিয়ে আসলো। এ মৃত্যুর দায়ভার এখন কে নিবে এমন প্রশ্ন এখন সচেতন মহলের! যেখানে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ঝাপিয়ে পড়েছে সরকার। কেননা দেশ ও দেশের মানুষ কে বাঁচাতে হবে। আর সেই জনগণ সচেতন না হয়ে সরকারের নিদর্শনা অমান্য করে প্রশাসনের চোখ কে ফাঁকিদিয়ে করোনা কে তোয়াক্কা না করে জীবনের ঝুঁকি নিয়ে গোপনে যাচ্ছেন গন্তব্য স্টেশনে ঈদের আনন্দ ভাগাভাগি করতে।

About BD LIVE TV LTD

Check Also

ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার খোঁজ নিলেন খালেদা জিয়া

করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের খোঁজ-খবর নিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *