Powered by Viloud

Home / বিভাগীয় সংবাদ / সখীপুরে এক দিনমজুরের করোনা ভাইরাস সনাক্ত

সখীপুরে এক দিনমজুরের করোনা ভাইরাস সনাক্ত

সখীপুর প্রতিনিধি :
টাঙ্গাইলের সখীপুর উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের খামারচালা গ্রামের অালম (৪২) নামে এক ব্যক্তির করোনা ভাইরাস (পজিটিভ) সনাক্ত হয়েছে। তিনি পেশায় একজন দিনমজুর। করোনা শনাক্ত হওয়া আলমের বাড়িসহ পাশ্ববর্তী আরও পাঁচ বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ সোমবার বিকেল চারটার দিকে সখীপুর  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হামীম তাবাসসুম প্রভা বহেড়াতৈল ইউনিয়নের খামারচালা গ্রামে গিয়ে ওই ব্যক্তির বাড়িতে  লকডাউন ঘোষণা করেন।
এছাড়াও সখীপুর অাবাসিক স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শাহীনুর আলমের নেতৃত্বে একটি মেডিকেল টিম করোনা ভাইরাস ওই ব্যক্তির সংস্পর্শে  আসা নয়জন ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে। কাল মঙ্গলবার সংগ্রহ করা নমুনা রাজধানী ঢাকায় আইডিসিআরে পাঠানো হবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুস সোবহান বলেন, গত বৃহস্পতিবার ওই দিনমজুর শরীরে সামান্য জ্বর নিয়ে স্বেচ্ছায় সখীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। তাঁর লক্ষণ বর্ণনায় ভাষ্য অনুযায়ী  চিকিৎসকরা তাঁর নমুনা পরীক্ষার জন্য পরামর্শ দেন। পরে উপজেলা নমুনা সংগ্রহকারী চিকিৎসাদল ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে গত শুক্রবার ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইডিসিআরে) পাঠান। রোববার তাঁর নমুনা পরীক্ষার ফলাফল প্রতিবেদনে করোনা ভাইরাস ‘পজিটিভ’ আসে।
বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফেরদৌস বলেন, আলম তিনদিন আগে দিনমজুরের কাজ করার জন্য কালিহাতী উপজেলার  আউলিয়াবাদ গ্রামে ধান কাটতে যান। করোনা শনাক্ত হওয়ার খবর পেয়ে রাতেই তিনি তার নিজ বাড়িতে ফিরে অাসেন। লকডাউন হওয়া পরিবারের জন্য খাদ্য সামগ্রী ও ওষুধপত্র পৌঁছে দেওয়া হয়েছে।

About BD LIVE TV LTD

Check Also

ছোট ভাইয়ের ইটের আঘাতে বড় ভাইয়ের মৃত্যু

  নারায়ণগঞ্জের আড়াইহাজারে টিনের বালতিতে কলাগাছ পড়াকে কেন্দ্র করে বাগবিতণ্ডার এক পর্যায়ে ছোট ভাইয়ের ইটের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *