Home / বিভাগীয় সংবাদ / কক্সবাজারে ৫০ শয্যার আধুনিক সুবিধা সম্বলিত কোভিড হাসপাতাল নির্মাণ করা হবে।

কক্সবাজারে ৫০ শয্যার আধুনিক সুবিধা সম্বলিত কোভিড হাসপাতাল নির্মাণ করা হবে।

শফিক উল্লাহ কক্সবাজার:-
কক্সবাজার শহরে কিংবা শহরের আশেপাশে ৫০ শয্যার একটি আধুনিক সুবিধা সম্বলিত কোভিড হাসপাতাল নির্মাণ করা হবে। এজন্য কক্সবাজার শহরে কিংবা শহরের আশেপাশে প্রস্তাবিত কোভিড হাসপাতাল নির্মাণের জন্য ১৫মে থেকে জমি দেখা শুরু হয়েছে। আগামী ২/৩ দিনের মধ্যেই জমি নির্ধারণ কাজ সম্পন্ন হলেই দ্রুততম সময়ে প্রস্তাবিত কোভিড হাসপাতালের নির্মাণ কাজ শুরু হবে।
একসাথে কয়েকটি আইএনজিও প্রস্তাবিত কোভিড হাসপাতালটি নির্মাণে অর্থায়ন করতে সম্মত হয়েছে।
কক্সবাজার জেলা প্রশাসক ও জেলা করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধ কমিটির আহবায়ক মোঃ কামাল হোসেনের অনুরোধে আইএসসিজি ও ডব্লিউএইচও, UNHCR, WFP, IOM সহ বেশ ক’টি আইএনজিও
এর কক্সবাজার প্রতিনিধিদের সাথে কোভিড ১৯ এর সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা সভায় তারা এ সম্মতি প্রদান করেন। সভায় জাতিসংঘ (ইউএন) এজেন্সি গুলোর সাথে আরো সমন্বয় বৃদ্ধির প্রতি গুরুত্ব আরোপ করা হয়। বিশেষত কক্সবাজার জেলা প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে হোস্ট কমিউনিটির জন্য যে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে, তার জন্য তাদের অভিনন্দন জানানো হয়।
১৫ মে শুক্রবার কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের কার্যালয়ে কোভিড-১৯ এর সার্বিক পরিস্থিতি নিয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় অংশ নেওয়া কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহা. শাজাহান আলি জানান, কক্সবাজার শহরে কিংবা শহরের আশেপাশে ৫০ শয্যার একটি কোভিড হাসপাতাল নির্মাণের প্রয়োজনীয়তা কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন তুলে ধরলে সভায় উপস্থিত প্রতিনিধিরা তা উপলব্ধি করতে সক্ষম হন।
এছাড়া কোভিড ১৯ এর সংক্রমণ প্রতিরোধে কিভাবে আরো নিবিড় ভাবে কাজ করা যায়, এনিয়ে কক্সবাজার জেলা প্রশাসন ও জাতিসংঘের সংস্থা সমুহের প্রতিনিধিদের সাথে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয় বলে জানান এডিএম মোহাঃ শাজাহান আলি।

About BD LIVE TV LTD

Check Also

করোনা দুর্যোগকালে শিক্ষা কার্যক্রম বিষয়ে শ্রীমঙ্গলে মতবিনিময়।

শ্রীমঙ্গল প্রতিনিধি। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনাভাইরাসের দুর্যোগে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে করণীয়, শিক্ষক, অভিভাবক ও সুধীজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *