Home / জাতীয় / আবরার হত্যার প্রতিবাদে ঢাবি শিক্ষার্থীরা

আবরার হত্যার প্রতিবাদে ঢাবি শিক্ষার্থীরা

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে এই বিক্ষোভ করেন ঢাবির শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন।

এর আগে, সকাল সাড়ে ১০টায় বুয়েট ক্যাফেটেরিয়ার সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে অবস্থান নেন। শ্লোগান আর প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে চত্ত্বর। শিক্ষার্থীদের এই আন্দোলনের সাথে যোগ দিয়েছেন বুয়েটের সাবেক শিক্ষার্থী এবং অভিভাবকরাও। ব্যানার নিয়ে সাবেক শিক্ষার্থীদের দেখা গেছে সেখানে।
উল্লেখ্য, ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার জের ধরে আবরার ফাহাদকে রবিবার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তৃতীয় জানাজা শেষে কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় নিজ বাড়ির আঙিনায় পারিবারিক কবরস্থানে আবরার ফাহাদকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

About BD LIVE TV LTD

Check Also

যুবলীগ চেয়ারম্যানের গণভবনে যাওয়া নিয়ে যা বললেন কাদের

আগামী রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে যাচ্ছেন যুবলীগের শীর্ষ নেতারা। বাংলাদেশ আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *