Home / খেলাধুলা / পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয় শ্রীলঙ্কার

পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয় শ্রীলঙ্কার

অনভিজ্ঞ শ্রীলঙ্কার কাছে সিরিজ হেরে গেল আইসিসি ব়্যাংকিংয়ে এক নম্বরে থাকা পাকিস্তান। সোমবার দ্বিতীয় টি-২০ জিতে তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে নিল শ্রীলঙ্কা। এদিন লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে দ্বীপরাষ্ট্রের কাছে ৩৫ রানে হারে সরফরাজের দল।

ম্যাচের নায়ক মাত্র দ্বিতীয় আন্তর্জাতিক টি-২০ খেলা ভানুকা রাজাপক্ষে। ৪৮ বলে ৭৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন বছর সাতাশের বাঁ-হাতি ব্যাটসম্যান। এছাড়া শেয়ান জয়সূর্য ২৮ বলে ৩৪ এবং ক্যাপ্টেন দাসান শঙ্কা ১৫ বলে ২৭ রানের অপরাজিত ইনিংস খেলেন। এই তিনজনের ব্যাটে ভর করে ৬ উইকেটে ১৮২ রান তোলে শ্রীলঙ্কা।
রান তাড়া করতে গিয়ে ১৯ ওভারে ১৪৭ রানে গুটিয়ে যায় পাকিস্তান ইনিংস। উদানা ও হাসারাঙ্গার বোলিংয়ে কুপোকাত হয় তাদের ব্যাটসম্যানরা। বাঁ-হাতি পেসার উদানা মাত্র ২৫ রান খরচ করে চারটি উইকেট তুলে নেন। আর লেগ-স্পিনার হাসারাঙ্গা ৩৮ রান দিয়ে নেন তিনটি উইকেট। মাত্র চার বলের ব্যবধানে এই তিনটি উইকেট পান লঙ্কান এই স্পিনার।

পাকিস্তান ইনিংসের সর্বোচ্চ ৪৭ রান করেন ইমাদ ওয়াসিম। এছাড়া আসিফ আলি ২৯ এবং ক্যাপ্টেন সরফরাজ আহমেদ ২৬ রান করেন। কিন্তু শেষরক্ষা হয়নি। শ্রীলঙ্কান বোলারদের সামনে বাকিরা চরম ব্যর্থ হওয়ায় দেড়শোর আগেই থেমে যায় পাকিস্তান ইনিংস। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে নেওয়ার পর লঙ্কান ক্যাপ্টেন শঙ্কা বলেন, ‘আমরা কোয়ালিটি ক্রিকেটে খেলেছি। সে কারণেই আমরা জিতেছি।’

নিরাপত্তার কারণে পাকিস্তান সফর থেকে ক্যাপ্টেন লসিথ মালিঙ্গা-সহ দলের ১০ সিনিয়র ক্রিকেটার সরে দাঁড়ানোয় অনভিজ্ঞ দল পাঠায় শ্রীলঙ্কা। মালিঙ্গা না-থাকায় লঙ্কা দলকে নেতৃত্ব দেন শঙ্কা। তিন ম্যাচের সিরিজে প্রথম দু’টি ম্যাচ জিতে ২-০ এগিয়ে গেল পাকিস্তান। ম্যাচের সেরা ভানুকা রাজাপক্ষে। প্রথম ম্যাচে পাকিস্তানকে ৬৭ রানে হারিয়েছিল শ্রীলঙ্কা।

About BD LIVE TV LTD

Check Also

সৌম্যর বিয়েতে মারামারি, আটক ২

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকারের বিয়েতে মারামারির ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দিবাগত রাতে জমকালো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *