Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রকে সময় বেঁধে দিল উত্তর কোরিয়া!

যুক্তরাষ্ট্রকে সময় বেঁধে দিল উত্তর কোরিয়া!

উত্তর কোরিয়া সুস্পষ্ট ভাষায় ঘোষণা করেছে, মার্কিন সরকার বিদ্বেষী নীতি পরিহার না করা পর্যন্ত ওয়াশিংটনের সঙ্গে আর কোনও আলোচনায় বসবে না পিয়ংইয়ং। সুইডেনের রাজধানী স্টকহোমে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যকার বিশেষজ্ঞ পর্যায়ের আলোচনা ভেঙে যাওয়ার একদিন পর এ ঘোষণা দিল পিয়ংইয়ং।

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানিয়েছেন, যুক্তরাষ্ট্র বিদ্বেষী আচরণ ত্যাগ করার কার্যকর পদক্ষেপ না নিলে এ ধরনের ‘ঘৃণা উদ্রেককারী’ আলোচনা চালিয়ে যাওয়ার কোনও প্রবৃত্তি পিয়ংইয়ংয়ের নেই। আমেরিকাকে বিদ্বেষী আচরণ পরিহার করার জন্য চলতি বছরের শেষ পর্যন্ত সময় দিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা।
তিনি বলেছেন, “উত্তর কোরিয়া-আমেরিকা আলোচনার ভাগ্য এখন ওয়াশিংটনের হাতে রয়েছে এবং তাকে চলতি বছরের শেষ নাগাদ পর্যন্ত সময় দেয়া হল।”

স্টকহোম আলোচনা ভেঙে যায়নি এবং দু’সপ্তাহ পর আবার দু’দেশের কর্মকর্তারা আলোচনায় বসবেন বলে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় যে ঘোষণা দিয়েছে তা প্রত্যাখ্যান করেন ওই কর্মকর্তা।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র সম্পূর্ণ ভিত্তিহীন গল্প প্রচার করছে। আমেরিকার বিদ্বেষী আচরণের কারণে দু’দেশের সম্পর্কে যে ঘৃণা তৈরি হয়েছে তা দু’সপ্তাহের মধ্যে শেষ করা সম্ভব নয়।

About BD LIVE TV LTD

Check Also

তুরস্কের কাছে যুক্তরাষ্ট্রের ৫০ পরমাণু বোমা, দুশ্চিন্তায় ট্রাম্প

সম্প্রতি ইরাক ও আফগানিস্তান থেকে শতাধিক ঘাঁটি প্রত্যাহার করে নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এরপরও বিশ্বের প্রায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *