Home / আন্তর্জাতিক / খুনিকে আদালতেই জড়িয়ে ধরে ক্ষমা করে দিলেন নিহতের ভাই!

খুনিকে আদালতেই জড়িয়ে ধরে ক্ষমা করে দিলেন নিহতের ভাই!

প্রতিবেশী কৃষ্ণাঙ্গ যুবককে হত্যা করেছিলেন তিনি। সে অপরাধে দশ বছর কারাদণ্ডও পেলেন। এ অবশ্য চেনা ছবি। কিন্তু তারপর যা হল, তাতে বিচারক থেকে শুরু করে আইনজীবী সকলেই হতবাক।

যুক্তরাষ্ট্রের ডালাসের এক আদালতে রায় ঘোষণার পরই অপরাধীকে জড়িয়ে ধরলেন নিহতের ভাই। আর বললেন, ‘আর পাঁচ জনের মতো আপনাকেও ভালোবাসি। আমি চাই না আপনি জেলের মধ্যে পচে মরুন। আমি ব্যক্তিগতভাবে আপনার মঙ্গল কামনা করি।’
অপরাধী ডালাসের সাবেক পুলিশ অফিসার আম্বার গাইঘের। নিহত সেই কৃষ্ণাঙ্গ তরুণের নাম বোথাম জিন। আম্বারের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের জেরে খুনের অভিযোগ আনা হয়। যদিও তরুণী সাবেক অফিসার আম্বারের দাবি, ঘটনার দিন তিনি ভুল করে বোথামের ফ্ল্যাটে ঢুকে পড়েন। ঘটনাচক্রে ২৬ বছরের ওই যুবক তখন মদ্যপান করছিলেন, ফ্ল্যাটের দরজা ছিল খোলা।

আম্বারের যুক্তি, ওই ফ্ল্যাটটিকে তার নিজের ফ্ল্যাট বলে ভুল করেছিলেন। এবং সেখানে কোনও অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী ঢুকে পড়েছে ভেবে গুলি চালান তিনি। গুলি লাগে বোথামের বুকে, মারা যান তিনি।

আম্বারের শাস্তি ঘোষণার পর আদালতে তখন চরম নিস্তব্ধতা। হঠাৎই বিচারক ট্যামি কেম্পের কাছে বোথামের ভাই ব্র্যান্ড জিন আর্জি জানান, ‘জানি না, এটা সম্ভব কি না, একবার কি আম্বারকে জড়িয়ে ধরতে পারি?’ বিচারক কেম্প অনুমতি দিলে ধীরে ধীরে এগিয়ে এসে ভাইয়ের হত্যাকারীকে আলিঙ্গন করেন তিনি।

এরপর বলেন, ‘আমার পরিবার কিংবা অন্য কারও সামনে এটা কখনও বলে উঠতে পারব না যে আমি এটা চাই না যে আপনি জেলে যান, আমি চাই আপনি যেন সেরাটুকুই পান, বোথাম বেঁচে থাকলেও এটাই চাইত। আর সেটা একমাত্র যিশুর চরণে নিজেকে সমর্পণের মাধ্যমেই পাওয়া সম্ভব।’

About BD LIVE TV LTD

Check Also

তুরস্কের কাছে যুক্তরাষ্ট্রের ৫০ পরমাণু বোমা, দুশ্চিন্তায় ট্রাম্প

সম্প্রতি ইরাক ও আফগানিস্তান থেকে শতাধিক ঘাঁটি প্রত্যাহার করে নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এরপরও বিশ্বের প্রায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *