Home / আন্তর্জাতিক / রেহাই পাচ্ছেন না ব্যাংক লুটকারীরা, বিল উঠছে কানাডার প্রাদেশিক সংসদে

রেহাই পাচ্ছেন না ব্যাংক লুটকারীরা, বিল উঠছে কানাডার প্রাদেশিক সংসদে

প্রতারণার মাধ্যমে নিজ দেশ এবং দেশের ব্যাংক ব্যবস্থা থেকে অর্থ আত্মসাৎ করে কানাডায় বসবাসরতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে অন্টারিও এনডিপি প্রাদেশিক সংসদে বিল তুলবে।

বুধবার সকালে অটোয়ায় এনডিপির ককাস মিটিংয়ে টরন্টোয় বসবাসরত বাংলাদেশি কমিউনিটির ‘লুটেরা রুখো’ আন্দোলন নিয়ে বিশদ আলোচনা শেষে এই সিদ্ধান্ত হয় বলে সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে জানা গেছে।
ডলি বেগম এমপিপি বলেন, নিজ দেশে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে কানাডায় আসা নাগরিকদের ব্যাপারে এবং প্রতারণা রোধে আমাদের কমিউনিটি যে মহৎ কাজ করছে সে ব্যাপারে আমি ককাসকে অবহিত করেছি। প্রতারণা রোধ এবং নাগরিকদের সহায়তা দিতে এনডিপির পক্ষ থেকে আমরা একটি বিল তুলবো।

জানা যায়, বাঙালি অধ্যুষিত স্কারবোরো সাউথওয়েস্ট থেকে নির্বাচিত এমপিপি ডলি বেগম ককাস বৈঠকে বাংলাদেশি কানাডীয়ানদের ‘লুটেরা বিরোধী’ আন্দোলনের বিবরণ তুলে ধরেন। বৈঠকে তিনি বলেন, টরন্টোয় বসবসরত বাংলাদেশি কানাডিয়ানরা নিজ দেশের ব্যাংক ব্যবস্থা থেকে জালিয়াতি করে অর্থ আত্মসাৎ করে কিছু লোক কানাডায় বসবাস করছে বলে অভিযোগ তুলে আন্দোলন করছেন। তারা মাতৃভূমি এবং কানাডার স্বার্থকে সমুন্নত রাখতেই এই আন্দোলন করছেন।

জানা যায়, এনডিপির ককাসের সদস্যরা বাংলাদেশি কমিউনিটির আন্দোলনের কথা অগ্রহ নিয়ে শুনেন এবং যে কোনো ধরনের প্রতারণার বিরুদ্ধে তাদের অবস্থানের কথা জানান। সূত্র: নতুন দেশ ডটকম

About BD LIVE TV LTD

Check Also

নমুনা পরীক্ষার ফল মেলেনি ১৬ দিনেও, ফিলিপাইন নাগরিকের মৃত্যু

  চট্টগ্রামে ১৬ দিনে নমুনার ফলাফল না পেলেও করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন ফিলিপাইনের নাগরিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *