Home / অন্যান্য / মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় ১৯ জনকে আসামি করে মামলা

মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় ১৯ জনকে আসামি করে মামলা

রহমত উল্লাহ টেকনাফ:
কক্সবাজারের টেকনাফ সেন্টমাটিনের বঙ্গোপসাগরে কাছে মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় ১৯ জনকে আসামি করে মামলা করা হয়েছে। প্রধান আসামি হলো:টেকনাফের বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া এলাকার সৈয়দ আলম।
বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে টেকনাফ মডেল থানায় মামলাটি দায়ের করেছেন কোস্টগার্ড কর্মকর্তা এসএম ইসলাম। এই মামলায় মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত ৮ জনকে দালালকে গ্রেফতার দেখানো হয়েছে।
সংবাদের সত্যতা নিশ্চিত করেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাস।
পুলিশ সুত্রে জানা যায়, দেশের একমাক্র প্রবালদ্বীপ সেন্টমার্টিনের কাছে ডুবন্ত কোরালে ধাক্কা খেয়ে মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনার মঙ্গলবার জীবিত উদ্ধার ৭২ জনকে টেকনাফ থানা হেফাজতে রাখা হয়েছে। ১২ ফেব্রুয়ারি বুধবার সকালে সাগর থেকে উদ্ধার আরও একজনকে সেন্টমার্টিনেই রাখা হয়েছে। এ নিয়ে মোট ৭৩ জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা। তাদের পরবর্তীতে কোথায় রাখা হবে সে নির্দেশনা দেবেন আদালত। পুলিশ আদালতের নির্দেশনার অপেক্ষায় আছে।
পুলিশ সুত্রে আরও জানা যায়, মানবপাচারের জন্য মালয়েশিয়াগামী ট্রলারটির পরিচালনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে আটক ৮ জনের মধ্যে রোহিঙ্গা ও স্থানীয় নাগরিক উভয়েই রয়েছে।
এর আগে, ১১ ফেব্রুয়ারি মঙ্গলবার প্রেস ব্রিফিংয়ে কোস্টগার্ডের পক্ষ থেকে জানানো হয়- ১৩৮ জনকে বহনকারী ছোট ট্রলারটি ডুবন্ত কোরালের সঙ্গে বাড়ি খেয়ে তলা ফেটে ডুবে যায়। নিহতদের অনেকের লাশই পানির নিচ থেকে টেনে বের করতে হয়েছে। এসময় চার মাঝিকে আটক করা হয়।
এই ঘটনায় এখন পর্যন্ত ১৫ জনের মৃতদেহ এবং জীবিত ৭৩ জনকে উদ্ধার করা হয়েছে। বাকিরা নিখোঁজ রয়েছেন।
প্রসঙ্গত, গত (১০ ফেব্রুয়ারি) রাতে টেকনাফ সদর ইউনিয়নের তুলাতুলি ও বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া সাগর উপকূল হয়ে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় সেন্টমার্টিন দ্বীপ থেকে ৩-৪ নটিক্যাল মাইল পূর্ব-দক্ষিণে পাথরের সঙ্গে ধাক্কা লেগে পানিতে ডুবে যায় ট্রলারটি। পরে মাছ ধরার জেলেদের মাধ্যমে খবর পেয়ে বাংলাদেশ কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান শুরু করে।

About BD LIVE TV LTD

Check Also

প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের ইন্তেকাল

    পিরোজপুর প্রেসক্লাবের সম্মানিত আজীবন সদস্য, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *