Home / খেলাধুলা / বাংলাদেশ-ই নতুন যুব বিশ্বচ্যাম্পিয়ন!অভিনন্দন।

বাংলাদেশ-ই নতুন যুব বিশ্বচ্যাম্পিয়ন!অভিনন্দন।

 নীহার বকুল,তারাকান্দা প্রতিনিধি (ময়মনসিংহ)
স্বপ্নটা সত্যি! স্বপ্নটা সত্যি! দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে উড়ছে লাল-সবুজের ঐতিহাসিক  পতাকা আজ বাংলাদেশ বিশ্বচ্যাম্পিয়ন! প্রথমবারের মতো চ্যাম্পিয়ন যুবা টাইগাররা। চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ভারতকে মাটিতে নামিয়ে বাংলাদেশের নামটা লেখা হয়েছে স্বর্ণাক্ষরে! কিশোরদের হাত ধরে দেশের নামে লেখা হয়েছে নতুন এক ইতিহাস।
পারভেজ ইমনের ৪৭ রান, আর আকবর আলির শীতল মস্তিষ্কের পরেও বাধা হয়ে দাঁড়িয়েছিল বৃষ্টি। তবে সকল বাধা পেরিয়ে বাংলাদেশকে বিশ্বচ্যাম্পিয়ন করেই মাঠ ছেড়েছেন আকবর দ্যা গ্রেট। এনে দিয়েছেন ৩ উইকেটের এক রোমাঞ্চকর  জয়। গত তিনটি যুবা বিশ্বকাপে এটা ভারতের মাত্র দ্বিতীয় হার আর সবমিলিয়ে তৃতীয়বারের মতো ফাইনালে হারলো ভারত।
জয়ের শুরুটা হয়েছিল টসের মাধ্যমে। টসে জিতে আকবর আলীরা ভারতকে আমন্ত্রণ জানায় ব্যাটিংয়ে। ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপের বিরুদ্ধে শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ছিলো টাইগার পেসাররা। শরিফুল-সাকিবের তোপে চাপে পড়া ভারতকে প্রথম ধাক্কাটা দেন ফাইনালে সুযোগ পাওয়া অভিষেক দাস। অভিষেকেই অভিষেক অভিষেক উইকেট টি তুলে নেন।এরপর এই আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক যশবী জয়সেয়ালকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন তিলক ভর্মা। তবে ওইটাই ভারতের প্রথম এবং শেষ প্রতিরোধ।
এরপর রক্ষণাত্মক ব্যাটিংয়ের সাথে আসা-যাওয়ায় ব্যস্ত থাকে ভারতীয় সকল ব্যাটসম্যানরা। একপাশে জয়সেয়াল বীরদর্পে লড়ে গেছেন প্রায় শেষ পর্যন্ত। ইনিংসের শেষ দিকে আউট হবার আগে খেলে যান ৮৮ রান এর এক ঝকঝকে নজরকারা মনোমুগ্ধকর ইনিংস। এছাড়া ধ্রুব জুড়েল করেন ২২ রান। এছাড়া আর কেউ পারেনি থিতু হতে। তাই নির্ধারিত ওভারের আগেই মাত্র ১৭৭ রানে অলআউট হয় ফেভারিট ভারত।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেয় অভিষেক দাস। দুটি করে উইকেট পেয়েছেন সাকিব এবং শরিফুল। এছাড়া একটি উইকেট শিকার করেছেন স্পিনার রাকিবুল ইসলাম।
স্কোরবোর্ড
ভারত ১৭৭/১০
বাংলাদেশ ১৭০/৭ (ডিএলএস মেথড)

About BD LIVE TV LTD

Check Also

মেজাজ হারিয়ে বাংলাদেশের পতাকা কেড়ে নেয় ভারতীয় ক্রিকেটার

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে হারিয়ে ইতিহাস গড়ে বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশের যুবারা। ভারতের দেয়া ১৭৮ রানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *