Powered by Viloud

Home / রাজনীতি / সুন্দরগঞ্জে জাপার নির্বাচনী কর্মী সভায় আচরণবিধি ভঙ্গে প্রার্থীর জরিমানা

সুন্দরগঞ্জে জাপার নির্বাচনী কর্মী সভায় আচরণবিধি ভঙ্গে প্রার্থীর জরিমানা

0

গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী আব্দুর রশিদ সরকার ডাবলুর নির্বাচনী কর্মী সভায় আচরণবিধি ভঙ্গের অভিযোগে দশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকালে নির্বাচনী দায়িত্বে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাকিল আহাম্মেদ এ জরিমানা আদায় করেছেন বলে জানা গেছে, উপজেলার ডি ডাবিস্নউ সরকারি কলেজ মাঠে পৌরসভা নির্বাচন উপলক্ষে কর্মী সভার আয়োজন করেন জাতীয় পার্টি। সমাবেশ শুরু হলে শতশত নারী-পুরুষ ভোটার ও নেতার্কীদের উপস্থিতিতে কলেজ মাঠ জনসভায় রুপ নেয়। খবর পেয়ে সমাবেশে হাজির হন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মারুফ। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রার্থীকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাচনী কর্মী সভায় জাতীয় পার্টির কেন্দ্রীয়, রংপুর বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের বেশকিছু নেতাকর্মী উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাকিল আহাম্মেদ বলেন, প্রার্থীর নির্বাচনী কর্মী সভা জনসভায় রুপ নেয়ায় এ জরিমানা করা হয়েছে। জাপা প্রার্থীর এটাই প্রথম আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বলেও জানান তিনি।

উল্লেখ্য, চলতি বছরের ১৬ জানুয়ারি দ্বিতীয় দফায় এ পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে সাত জন প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯ ভোট কেন্দ্রের ৪৪ বুথে ১৪ হাজার ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

মো: রুবেল মিয়া

গাইবান্ধা, সুন্দরগঞ্জ থানা প্রতিনিধি

About BD LIVE TV IP

Check Also

‘পদ্মা ও পায়রা সেতু সম্পন্ন হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় নতুন দিগন্ত উন্মোচন

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার জন্য সুদিন আসছে। এক বছরের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *